Header Ads

ইসলাম ধর্মের প্রবর্তক কে (Who is the founder of Islam)?




আমি এক দিন সাজাজিক যোগাযোগ ওয়েব সাইড ফেসবুকে একটি ভিডিও দেখলাম যেখানে আমার এলাকার দুই চাচা, তারা দু’ভাই মোঃ মনির সরকার ও মোঃ রিপন সরকার সঙ্গীত পরিবেশন করছেন তার পিছনের ব্যানারের শিরনাম যা আপনার দেখতে পাচ্ছেন, তা দেখে আমি চমকে উঠে ছিলাম। আসলে ইসলাম ধর্মের প্রবর্তক কে? আমাদের সামান্য কি জ্ঞান বলে? অনেকের ভুল ধারণা রয়েছে যে নবী মুহাম্মদ (সাঃ) হলেনে ইসলামের প্রতিষ্ঠাতা। বাস্তবিক পক্ষে মানুষ যখন এ পৃথিবীতে পদাচরণ শুরু করে, তখন থেকেই এখানে ইসলামের অস্তিত্ব শুরু। সর্বশক্তিমান আল্লাহ এ দুনিয়ায় অনেক অহী ও অনেক রাসূল প্রেরণ করেছেন । পূর্ববর্তী সকল নবী-রাসূল শুধু তাঁর জনগণ ও জাতির জন্য এবং তার আনীত বাণী নিদিষ্ট সময়ের জন্য ছিল। ঐ কারণে তাঁরা যে মোযেজাগুলো প্রদর্শন করেছেন, যেমন সাগরকে বিভক্তিকরণ, মৃতকে জীবিত করা এগুলো ঐ সময়ের জন্য, যা আমাদের পক্ষে আজ আর পরীক্ষা বা সত্যায়ন সম্ভব নয়। নবী মুহাম্মদ (সাঃ) পূর্ণ মানবতার জন্য রহমত স্বরূপ প্রেরিত হয়েছিলেন। নবী মুহাম্মদ (সাঃ) ছিলেন সর্বশক্তিমান আল্লাহর প্রেরিত সর্বশেষ ও চুড়ান্ত রাসূল এবং তাঁর বাণী চিরস্থায়ী। কুরআনের ২১ নং সূরা আল আম্বিয়ায় ঘোষণা করেন- “ আমি আপনাকে বিশ^বাশীর জন্য রহমত (আশীর্বাদ) স্বরূপই প্রেরণ করেছি।” আম্বিয়াঃ১০৭
যেহেতু হযরত মুহাম্মদ (সাঃ)  ছিলেন সর্বশেষ এবং চুড়ান্ত রাসূল এবং তাঁর বাণী ছিল চিরস্থায়ী সে কারেণেই তাঁকে আল্লাহ প্রদত্ত মোযেজাও চিরস্থায়ী এবং আমাদের দ্বারা পরীক্ষাযোগ্য হতে হবে। যদিও নবী মুহাম্মদ (সাঃ) অনেক মুজযা প্রদর্শন করেছেন, যেগুলো হাদীস শরীফে উল্লেখ পাওয়া যায়, তবুও তিনি এর ওপর জোর দেননটি। যারা মুসলিম তাঁরা এ সকল মুজিযায় বিশ^াস করেন। মানুষ কেন বিভিন্ন দলের পক্ষাবলম্বন করে?

পবিত্র আল-কুরআন হলো চুড়ান্ত মুজিযা


এটা আমাদের গর্ব যে, পবিত্র কুরআন হলো সেই চুড়ান্ত মুজিযা-যা মহান আল্লাহ নবী মুহাম্মদ (সাঃ) কে প্রদান করেছেন। আল-কুরআন সর্ব সময়ের জন্য মুজিযা। এটি ১৪০০ বছর পূর্বে মুজিযা হিসেবে নিজেকে প্রমাণিত করেছেন। এটা পুনরায় আর এবং চিরদিনের জন্য নিশ্চিত করা যায়।

1 টি মন্তব্য

নামহীন বলেছেন...

Ai singer ke ami chini

RBFried থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.