Header Ads

গর্ভাবস্থায় সহবাস করার সঠিক নিয়ম

 গর্ভাবস্থায় সহবাস

গর্ভাবস্থায় সহবাস করা যাবে কিনা এ নিয়ে অনেকের মনেই প্রশ্ন লাগে বিশেষ করে নারীদের মনে এমন প্রশ্ন বেশি জাগ্রত হয়।  গর্ব অবস্থায় সহবাস করলে অনাগত সন্তানের ক্ষতি হবে বা গর্ভকালীন প্রথম তিন মাস এবং শেষ তিন মাস সহবাস করলে গর্ভের সন্তানের ক্ষতি হবে এ ধারণা সম্পূর্ণ ভুল। এক্ষেত্রে নারীদের সন্দেহ জাগে যে গর্ভবতী অবস্থায় সহবাস করা যায় কিনা?


গর্ভাবস্থায় সহবাস করা যায় কিনা

এমন সব প্রশ্নের উত্তরে বেশিরভাগ নারীর জন্য প্রায় সময় বা বেশিরভাগ সময়ই হয়। যদি আপনার গর্ভকালীন সময়, স্বাভাবিকভাবে থাকে এ ক্ষেত্রে আপনি সন্তান গর্ভে থাকা অবস্থায় প্রসব বেদনা শুরু হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত সহবাস করতে পারেন।  তবে এক্ষেত্রে আপনি কিছু নিয়ম অনুসরণ করলে কোন প্রকার অনাগত সন্তানের ক্ষতির আকাঙ্ক্ষা থাকে না । আপনার অর্গানিজম হলে তাছাড়া সহবাসের সময়ে স্বাভাবিক নড়াচড়া গর্ভে সন্তানের কোন ক্ষতি করে না। 

সহবাসের সময় সন্তান কোন অবস্থায় থাকে

গর্বের রক্তপেসি দিয়ে সুরক্ষিত থাকে জরায়ুর মিউকাস গ্লাস দ্বারা সিল করা থাকে। যা শিশুকে ইনহেভাষণের তার থেকে রক্ষা করে। গর্ভের শিশু অ্যামনিও টিক স্যাক এর মধ্যে অবস্থান করে যা তাকে সুরক্ষিত রাখে। সহবাসের সময় পুরুষের প্রসঙ্গ নারীর গোপনাঙ্গ পর্যন্তই প্রবেশ করে।  শিশু পর্যন্ত পৌঁছাতে পারে না।  এ কারণে গর্ভের শিশুর ক্ষতির আশঙ্কা থাকে না।  সহবাসের পর গর্ভের বাচ্চার নড়াচড়া বৃদ্ধি পেতে পারে এটা অর্গাজমের পর আপনার হার্টবিট বেড়ে যাওয়ার কারণে হয়ে থাকে।  সহবাসের কারণে এমনটি নয়।  সহবাসের কারণে জরায়ুর পেশীতে মৃদু সংকোচন হতে পারে তবে তা ক্ষণস্থায়ী।  এবং ক্ষতিকর নয়।  সুতরাং গর্ভনালি স্বাভাবিক থাকলে আপনি যেকোনো সময়ে সহবাস করতে পারেন। এছাড়া কোনরকম সমস্যা হলে ডাক্তারের পরামর্শ নিতে পারেন।

আরো জানুন > লজ্জাস্থানের কালো দাগ কিভাবে দূর করবেন

কোন মন্তব্য নেই

RBFried থেকে নেওয়া থিমের ছবিগুলি. Blogger দ্বারা পরিচালিত.